শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১২:১১ পূর্বাহ্ন২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নোটিশঃ
ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। নাগরিক আইটি থেকে কম মূল্যে ওয়েবসাইট বানাতে আজই যোগাযোগ করুন। কল করুন- ০১৫২১ ৪৩৮৬০১
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আব্দুল মতিন লাকী দেশে আসছেন ১০ ডিসেম্বর বামিংহামে করোনা দূর্যোগে খাবার বিতরণ করেন আলহাজ্ব কবির উদ্দিন ও ওয়াছিমুজ্জামান ছাতকে মধ্যরাতে জায়গা দখল করে ঘর নির্মাণ-গ্রেপ্তার ১ সুনামগঞ্জে সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে হারিছ উদ্দিনের স্বরণ সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে মৎস্যজীবি লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরামের সংবাদ সম্মেলন স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন নাজমুল হকের অকাল মৃত্যুতে নারী নেত্রী ফেরদৌস আরা পাখি”র শোক ও সমবেদনা দিরাই উপজেলা চেয়ারম্যানের সাথে মত বিনিময় করেন ডক্টর সামছুল হক চৌধুরী মাদ্রাসা উন্নয়নে নগদ অর্থ প্রদান করেন যুক্তরাজ্য প্রবাসী আবু বক্কর খাঁন
৩৬০ আউলিয়ার সিলেটে সর্বশেষ রিপোর্টে করোনা মুক্ত-নিউ টাইমস্২৪

৩৬০ আউলিয়ার সিলেটে সর্বশেষ রিপোর্টে করোনা মুক্ত-নিউ টাইমস্২৪

নিউ টাইমর্স২৪ডেস্কঃ আতংকের শেষ নেই দেশ জুড়ে। ব্যতিক্রম নয় প্রবাসী অধ্যুষিত সিলেটও। শহর কিংবা গ্রাম, সব জায়গায় মানুষের মাঝে অজানা আতংক। মনের মাঝে ভীতিকর পরিস্থিতি। সিলেটে আতংকের মাঝে আজ দুই দিন থেকে মানুষের মাঝে নেমে এসেছে কিছুটা স্বস্তি। গত দুই থেকে সিলেটে করোনা সন্দেহের রিস্কের কোন রোগী পাওয়া যায়নি। মানুষের মাঝে আতংক থাকলেও এই খবর সিলেটের মানুষের মাঝে নেমে এসেছে সাময়িক স্বস্তি।

জানা গেছে, সিলেটে এই পর্যন্ত ৬ জনের করোনাভাইরাসের উপসর্গ দেখাদিয়েছিল। একজন ছাড়া বাকি ৫ জনের রিপোর্ট এসেছে সিলেটে। তাদের সবার রিপোর্ট নেগেটিভ হয়েছে। এর মানে এখন পর্যন্ত সিলেটের কারো শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেটভিউকে জানান, এখন হাসপাতালের কোয়ারেন্টিনে আছেন মোট দুই জন। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে রয়েছেন এক জন এবং হবিগঞ্জ সদর হাসপাতালে রয়েছেন এক জন। শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করোনা সন্দেহের এক ব্যক্তির রিপোর্ট চলে এসেছে। তার শরীরে মহামারী এই ভাইরাস ধরা পড়েনি। যেকোনো সময় তাকে হাসপাতাল থেকে ছাড় দেয়া হবে। তবে তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

এছাড়া অপর ব্যক্তি রয়েছেন হবিগঞ্জ সদর হাসপাতালে। তিনি সম্প্রতি ঢাকায় গিয়েছিলেন। তিনি একজন আনসার সদস্য। তার রিপোর্ট এখনো আসেনি। আনসারের এই সদস্যের গায়ে শুধু জ্বর রয়েছে বলে তিনি জানান। তবে ডা. আনিসুর রহমান সিলেটভিউকে বলেন, এই আনসার সদস্য বিদেশ সংশ্লিষ্ট কারো কাছে তিনি যাননি।

এদিকে আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) যুক্তরাজ্য থেকে সিলেটে আসা এক দম্পতিকে হাসপাতালের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

দুপুর ১১ টায় বিমানের একটি ফ্লাইটে লন্ডন-ঢাকা হয়ে ওই দম্পতি সিলেট ওসমানী বিমানবন্দরে এসে পৌঁছলে তাদের শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালের পাঠানো হয়।

জানা গেছে, তাদের নিয়ে আসা বিমানের এ ফ্লাইটে মোট ৩১ জন যাত্রী ছিলেন। ষাটোর্ধ্ব বয়েসী ওই দম্পতির শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে শহীদ শামছুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অন্য যাত্রীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, তাদের শরীরে তাপমাত্রা থাকায় হাসপাতালের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে আইইডিসিআর এর নিময়ানুযায়ী। তাদেরও রক্ত পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। দুই দিনের মধ্যে রিপোর্ট চলে আসবে বলে তিনি জানিয়েছেন।

ডা. আনিস বলেন, এখন পর্যন্ত সিলেটের কারো শরীরে মহামারী এই ভাইরাস ধরা পড়েনি। এটা সিলেটবাসীর জন্য সু-খবর। তবে তিনি সবাইকে সচেতন থাকতে আহবান জানিয়েছেন। সিলেটকে করোনা মুক্ত রাখতে আপাততঃ সবাইকে প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। সংগ্রহ বিয়ানী বাজার.কম

শেয়ার করুন
  • 232
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT