জামিন পেলেন শামীম চৌধুরী

0
120

স্টাফ রিপোর্টারঃ জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন সুনামগঞ্জ জেলা আ.লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমেদ চৌধুরী। বুধবার বিকেলে তিনি জেলা কারাগার থেকে মুক্তি পান।
এর আগে দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচার মো. ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে শামীম আহমদ চৌধুরীর জামিন আবেদন করেন তাঁর আইনজীবীরা। শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন। পরে বিকেলে জামিনের কাগজপত্র পৌছালে কারাগার থেকে মুক্তি পান তিনি। এসময় দলীয় নেতাকর্মীরা জেল গেটে তাকে বরণ করেন।
আদালত সূত্রে জানা যায়, গত ১৪মে সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে চাঁদাবাজি নিয়ে পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম চৌধুরী ও তার সহোদর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম আহমদ চৌধুরীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে সাহাব উদ্দিন নামের এক ভ্যান চালক ঘটনাস্থলেই নিহত হয়।
ছাতক থানার ওসিসহ আহত হয় দুই পক্ষের প্রায় শতাধিক মানুষ। পরে পুলিশ বাদী হয়ে দুটি এবং ভ্যান চালকের স্ত্রী বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশের এসল্ট এবং বিস্ফোরক আইনের দুটি মামলায়ই শামীম আহমেদ চৌধুরী কে আসামী করা হয়। পরে তিনি গ্রেফতার এড়াতে হাইকোর্ট থেকে জামিন নেন। বোববার তিনি নিম্ন আদালত সুনামগঞ্জ জেলা দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
জেলা বারের পিপি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, শামীম চৌধুরীর জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here